আমরা শুরু করি 'কেনো?' দিয়ে, গল্প বলি, গড়ি বিশ্বাস।

আপনি ক্যাম্পেইন করেন সোশ্যাল জাস্টিসের জন্য, অভাবী মানুষের জন্য, কথা বলেন কন্ঠহীন মানুষের হয়ে, নিরলস কাজ করেন আগামীর সমাজের জন্য।

ডিজাইন কারিগর আপনার গল্প বলায় সাহায্য করবে, আপনার কাজ গুলো তুলে ধরবে এবং আপনার উদ্দেশ্য ও মিশনে অংশগ্রহণ করতে চায় এমন মানুষের কাছে আপনাকে ও আপনার সংগঠনকে পৌঁছে দিবে।

Service Hero Image

ডিজাইন

আপনার আইডিয়া এবং স্ট্রাটেজিকে অর্থপূর্ণ করে তুলবো। যার মাধ্যমে আপনার সংগঠনের উদ্যোগ ও উদ্দেশ্যর সাথে সম্পৃক্ত হয়ে সকলকে অনুপ্রাণিত করবে পরবর্তী পদক্ষেপ নেয়ার।

নিঃসন্দেহে নন-প্রফিট সংগঠনের জন্য গুরুত্বপূর্ণ একটি সম্পদ হচ্ছে ব্র্যান্ডিং। ব্র্যান্ডিং এর মাধ্যমেই ‘আপনি কে? আপনারা কি করেন? এবং কেনো করছেন?’ তা সকলের কাছে স্পষ্ট করে ফুটিয়ে তোলা সম্ভব হয়।

ব্র্যান্ড ডেভেলপমেন্টের অংশ হিসেবে যেসকল কাজ সম্পূর্ণ করবো তা হল:

  • ব্র্যান্ড অডিট
  • লোগো
  • ব্র্যান্ড গাইডলাইন
  • ব্র্যান্ড ম্যাটারিয়ালস
  • ম্যাসেজিং
  • টার্গেট অডিয়েন্স
  • ব্র্যান্ড ভয়েস

আজকের সংগঠনের জন্য সোশ্যাল মিডিয়া বড় ভূমিকা পালন করে সকলের কাছে পৌঁছানোর জন্য। তাই ভিড়ের মাঝে নিজেদের ফুটিয়ে তুলতে ব্র্যান্ডের নিয়ম অনুযায়ী ডিজাইন কারিগর আপনার সংগঠনের সকল সোশ্যাল মিডিয়া চ্যানেলের জন্য গ্রাফিক্স ডিজাইন করে দিবে।

ব্লগ পোস্ট, ওয়েবসাইট, গুগোল কিংবা ফেসবুক অ্যাড যেখানেই ব্যানার প্রয়োজন আমরা ডিজাইন করবো। পারফেক্ট সাইজ, ব্র্যান্ড কালার অথবা কাস্টম ডিজাইন সবই হবে আমাদের মাধ্যমে।

ডিজিটালের পাশাপাশি একটি নন-প্রফিট সংগঠনের জন্য প্রিন্ট ডিজাইন অত্যাবশ্যক। তাই- পোস্টার, ব্যানার, লিফলেট থেকে শুরু করে প্রিন্টের সকল কিছুরই ডিজাইন আপনার হয়ে করা হবে।

উপরোক্ত ডিজাইন ক্যাটাগরি ছাড়াও ডিজাইন কারিগর আরো ক্যাটাগরির ডিজাইন দিয়ে আপনার সংগঠন কে সব সময় সাহায্য করতে পারবে।

ডিজিটাল

আমরা স্ট্র্যাটেজি এবং সংগঠনের সিস্টেম তৈরি করবো। যার মাধ্যমে আপনি সর্বসাধারণদের কাছে আপনার উদ্দেশ্যর কথা বলা এবং তাদের নানান বিষয়ে জানানো ও শেখানো সহজ হবে।

ওয়েবসাইট হলো সম্পূর্ণ নিজস্ব একটি সম্পদ। যেখানে সংগঠনের কথা গুলো গুছিয়ে বলা সহজ হয়। সহজ হয় সংগঠনের সকল কাজ গুলো গুছিয়ে রাখা। এছাড়াও ওয়েবসাইটের মাধ্যমে ফান্ড কালেকশনে সকলের মাঝেও বিশ্বাস তৈরি হয়।

শুধু তাই নয়, ওয়েবসাইটের মাধ্যমে আরো অনেক কিছুর দরজা খুলতেও সাহায্য করে। যেমন:

  • সার্চ ইঞ্জিনে আপনার সংগঠনকে খুঁজে পাওয়া
  • সার্চ ইঞ্জিন অথবা সোশ্যাল মিডিয়া অ্যাডের মাধ্যমে নতুন ইভেন্টের জন্য ফান্ড কালেক্ট করা
  • সংগঠন সম্পর্কে কেউ জানতে চাইলে ওয়েবসাইটের মাধ্যমে সহজেই অবগত করা
  • ব্লগ অথবা লার্নিং সেন্টারের মাধ্যমে নতুন অথবা পুরানো মেম্বারদের বিভিন্ন বিষয়ে জানানো ও শেখানো সহজ হয়

ডিজাইন কারিগর আপনার সংগঠনের জন্য সেই ওয়েবসাইট তৈরি করে দিবে। যার মাধ্যমে সর্বসাধারণ সংগঠন সম্পর্কে জানবে ও পরবর্তী পদক্ষেপ নিবে।

ইভেন্টের জন্য সব সময় ওয়েবসাইটের প্রয়োজন হয় না। তার জন্য ল্যান্ডিং পেজ ব্যবহার করা হয়। যার মাধ্যমে ইমেইল অথবা ডোনেশন কালেকশন সহজ হয়। ডিজাইন কারিগর আপনার সংগঠনের সেই ল্যান্ডিং পেজ তৈরি করে দিবে।

সংগঠনের জন্য শুধু UI/UX প্রয়োজন? ডিজাইন কারিগর করে দিতে পারবে সহজে ও দ্রুত।

সংগঠনকে এগিয়ে নিতে আপনাকে কন্টেন্ট তৈরি করতে হবে। তাই কবে, কখন ও কোন সোশ্যাল চ্যানেল অথবা ব্লগে কি পোস্ট করা হবে তার একটি সিস্টেম তৈরি করা। এছাড়াও কন্টেন্টটি লেখার দায়িত্ব কার এসকল কিছুর তথ্য গুলো আমাদের কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমে থাকবে।

ওয়েবসাইট ও সোশ্যাল চ্যানেল থাকলে অ্যানালেটিক্সের প্রয়োজন হয়। তাই কোন সোশ্যাল চ্যানেল অথবা ব্লগে কেমন ভিজিটর আসছে, ভিজিটররা কোথায়, কখন, কি করছে তার রিপোর্ট প্রদান করা হবে।

সাপোর্ট

আপনার সংগঠনের ওয়েবসাইট থেকে শুরু করে ডিজিটাল এবং মার্কেটিংয়ের টেকনিক্যাল বিষয়ের দায়িত্ব থাকবে আমাদের কাঁধে। এছাড়াও ইন্ডাস্ট্রি এর অন্যান্য সেক্টরেও সাপোর্ট থাকবে।

সংগঠনের ওয়েবসাইট নিয়মিত আপডেট রাখা গুরুত্বপূর্ণ। তাই আপনার হয়ে আপনার সংগঠনের ওয়েবসাইট নিয়মিত আপ টু ডেট রাখা হবে।

ওহ ব্যাকআপ! জীবন থেকে শেখা। ওয়েবসাইটের প্রতিনিয়ত আপ টু ডেট থাকবে, প্রতিনিয়ত পরিবর্তন হবে সংগঠনের কাজের জন্য। এরই সাথে নিয়মিত ওয়েবসাইট থেকে শুরু করে ডিজিটালের সকল কিছুরই ব্যাকআপ রাখা হবে।

সিকিউরিটি আমাদের দৈনিন্দন জীবনে প্রয়োজন হয়, তেমনই ওয়েবসাইটেরও সার্বক্ষণিক সিকিউরিটিতে রাখা প্রয়োজন। আপনার হয়ে না হয় আমরা ওয়েবসাইটের সিকিউরিটি দিবো।

সংগঠন বড় হবার সাথে মেম্বারদের সংখ্যা বড় হয়, ইভেন্ট সংখ্যা বাড়ে, বাড়ে কাজ। তাই কাজ গুলো সঠিক সময়ে হচ্ছে কিনা এবং কাকে কোন কাজের দায়িত্ব দেয়া হয়েছে তার জন্য প্রোজেক্ট ম্যানেজমেন্টের প্রয়োজন হয়। আপনার হয়ে আমরা প্রোজেক্ট ম্যানেজার হয়ে সব কিছুর দায়িত্ব পালন করবো বিভিন্ন প্রোজেক্টে অথবা সংগঠনের সাথে।

সপ্তাহে ৫ দিন অফিস সময়ের মধ্যে ডিজাইন কারিগরের লাইভ চ্যাট অথবা টিকিটের মাধ্যমে আপনার সংগঠনের জন্য যেকোনো প্রকারের টেকনিক্যাল সাহায্য পাওয়া যাবে।

ডিজিটাল টিম হয়ে কাজ করেছি

Design Karigor Client Logo

নারায়ানগঞ্জ বুলেটিনের যাত্রার শুরুতে সহযোগী হিসেবে ডিজাইন কারিগরকে পাশে পেয়ে আমরা সত্যিই কৃতজ্ঞ। লোগো, ব্রান্ডিং সহ ওয়েবসাইটের যাবতীয় কাজ সম্পূর্ণ করার জন্য আমাদের প্রয়োজন ছিল এ কাজে অভিজ্ঞ লোকবল এবং সঠিক গাইডলাইন। আর তাদের অভিজ্ঞতা, দক্ষতা এবং সঠিক পরামর্শ যাত্রার শুরুর কঠিন পথে আমাদের এগিয়ে যেতে সহযোগিতা করেছে। দেশের অনলাইন হেল্পিং পার্টনার হিসেবে ডিজাইন কারিগর টিম যেন আরও এগিয়ে যেতে পারে তার জন্য রইল শুভেচ্ছা এবং শুভকামনা।

Mazharul Islam Munna, PUBLISHER of Narayanganj Bulletin
Mazharul Haque Munna